সদ্য সমাপ্ত নিলামে বেশ কিছু তারকা খেলোয়াড়কে বেস প্রাইসে সই করিয়ে চমক দেখিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

শাকিব আল হাসানের কামব্যাক হোক কিংবা হরভজন সিংয়ের মত অভিজ্ঞ ক্রিকেটারকে দলে নেওয়া – সব দিক থেকে বেশ বুদ্ধিমত্ত্বার সাথে দলগঠন করেছে নাইটরা।

এই পরিস্থিতিতে গত বছরের ভুল শুধরে একেবারে নতুন স্বাদের একাদশ নিয়ে মাঠে নামবে কেকেআর। দেখে নেওয়া যাক আইপিএল ২০২১ এ নাইটদের সম্ভাব্য একাদশ।

১. শুভমন গিল

আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত উত্থানের পর স্বভাবতই নাইটদের হয়ে ওপেনিং করবেন এই তরুণ ক্রিকেটার। গত বছরও বেশ ভালো ব্যাটিং করেছিলেন শুভমন গিল। ওপেনিংয়ে ভরসা আনতে পারেন তিনি।

২. রাহুল ত্রিপাঠী

সেভাবে কোনও স্পেশালিস্ট ওপেনার না থাকায় রাহুলকে দিয়েই ওপেন করাতে পারে নাইটরা। রাইজিং পুনে সুপারজায়ান্টসের হয়ে ওপেনিংয়ে বেশ ভালো ভূমিকা রেখেছিলেন তিনি। ফলে ওপেনিংয়ে তিনি যথেষ্ট স্বচ্ছন্দ।

৩. নীতিশ রানা

গত বছরের মতই তিন নম্বরে নামবেন দিল্লির এই তারকা ক্রিকেটার। গত বছর অধারাবাহিক থাকলেও এই নাইট ব্যাটিং লাইনআপে অত্যন্ত প্রভাবশালী হিসেবে নিজেকে তৈরি করেছেন নীতিশ রানা।

৪. ইয়ন মর্গ্যান

চারে নিজের বিস্ফোরক ব্যাটিং নিয়ে আসবেন ইংরেজ অধিনায়ক মর্গ্যান। মিডল অর্ডারে ফায়ারপাওয়ার এবং বুদ্ধিমত্ত্বার দারুণ মিশেলে মর্গ্যান নাইটদের জন্য ভালো একটি অস্ত্র হবেন।

৫. শাকিব আল হাসান

সুনীল নারাইনের পরিবর্তে পাঁচে আসবেন বাংলাদেশের এই অলরাউন্ডার। তাঁর ব্যাটিং বেশ ভরসাযোগ্য এবং বোলিং অত্যন্ত সুবিধাজনক এই ফর্ম্যাটে। মিডল অর্ডারে দায়িত্ব নিতে সক্ষম শাকিব, এবং মাঝের ওভারগুলিতে বেশ কার্যকরী বোলিংও করবেন শাকিব।

৬. দীনেশ কার্তিক

শেষের দিকে ধুমধারাক্কা ক্যামিও খেলতে হাজির হবেন দীনেশ কার্তিক। উইকেটকিপার হিসেবে দলে থাকলেও নিজের দুর্ধর্ষ ব্যাটিংয়ে একাধিকবার কলকাতাকে জয়ের রাস্তা দেখিয়েছেন।

৭. আন্দ্রে রাসেল

লোয়ার মিডল অর্ডারে আসবেন পাওয়ার হিটার আন্দ্রে রাসেল। চোটগ্রস্থ না হলে তিনি একাই কলকাতা নাইট রাইডার্সের বৈতরনী পার করতে সক্ষম। বিধ্বংসী ব্যাটিং এবং বুদ্ধিদীপ্ত বোলিংয়ে তিনি ম্যাচ উইনার হিসেবে বিবেচিত।

৮. প্যাট কামিন্স

কলকাতার সব থেকে দামী খেলোয়াড় এবং সব থেকে ভরসাযোগ্য খেলোয়াড় হিসেবে গত বছর নিজের নাম কুড়িয়েছিলেন অসি এই পেসার। নিজের দুর্ধর্ষ পেস বোলিংয়ের মাধ্যমে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের উপর চাপ তৈরি করতে পারেন কামিন্স।

৯. শিবম মাভি

তরুণ এই পেসার গত বছর বেশ আকর্ষনীয় ছিলেন কেকেআর এর জন্য।দুরন্ত পেস বোলিংয়ের পাশাপাশি দারুণ একটি ফিল্ডারও বটে। ফলে মাভিকে প্রথম একাদশে রাখবেই কেকেআর।

১০. বৈভব অরোরা

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্মেন্স দেখিয়েছেন হিমাচল প্রদেশের এই পেসার। উচ্চতা সম্পন্ন এবং দুরন্ত গতির এই পেসার যে কোনও ব্যাটসম্যানকে সমস্যায় ফেলতে পারেন। আর এর জেরে আইপিএল এ নিজের অভিষেক করতে পারেন বৈভব।

১১. বরুণ চক্রবর্তী

কলকাতা নাইট রাইডার্সের হয়ে গত বছর বল হাতে সেরা পারফর্মার বরুণ চক্রবর্তী এবারেও প্রথম একাদশে থাকবেন। কেকেআর এর স্পিন বিভাগে দুর্দান্ত বৈচিত্র্য আনতে পারেন এই মিস্ট্রি স্পিনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.