বর্তমান আমাদের আশেপাশে যে চিত্রটা আমরা দেখতে পাচ্ছি সেই চিত্রের সাথে আমরা কেউ অভ্যস্ত নয় । মৃ-ত্যু-মি-ছিল ঘিরে ধরেছে গোটা ভারতবর্ষকে । মনে হচ্ছে দেশ নয় বরং শ্মশানে বসবাস করছে আমরা । আশেপাশে থাকে ফাঁকা হয়ে যাচ্ছে সকল কিছু । জনমানবহীন হয়ে পড়ছে একের পর এক এলাকা । কবে শেষ হবে তা আমরা কেউ জানিনা । কিভাবে এর থেকে বাঁচা যাবে সেটাও জানা নেই কারও । কিন্তু চি-কিৎসাবিজ্ঞান তার নিজের সাধ্যমত চেষ্টা করে চলেছে ।

শুধুমাত্র চেয়ে শা-রীরিক ভাবে ক্ষ-তিগ্রস্ত হচ্ছে মানুষ যেমন কিন্তু নয় ।প্রতিনিয়ত মানসিকভাবে এরা বিপুল পরিমাণে ক্ষ-তিগ্রস্ত হচ্ছে । এই ধরনের খবর প্রতিনিয়ত শুনতে শুনতে জীবনে এ-কঘে-য়েমি চলে আসছে । তার পাশাপাশি মানুষ এখন ঘরবন্দি করে ফেলেছে নিজেকে ।তাই জীবনে হাসি-কা-ন্না রা-গ অ-ভিমান সব কিছু যেন এক হয়ে গেছে । ধীরে ধীরে ম্লান হয়ে যাচ্ছে।

এরই মাঝে যদি কেউ সামান্য পরিমাণ বাইরে ঘুরতে যেতে পারে খোলামেলা বাতাসে কিছুটা সময় কাটাতে পারে তাহলে মানসিক দিক থেকে কিছুটা হলেও শান্তি পাওয়া যায় চোখে মুখে শরীরে ফুটে ওঠে তার ছা-প । ঠিক তেমনি দেখা গেল এই যুবতীর ক্ষেত্রে। তবে এমনটা নিশ্চিত নয় যে যুবতী এ-কঘে-য়েমি জীবন পালন করছিল । কিন্তু তার উ-চ্ছাস এবং আনন্দ দেখে কিছুটা তেমনই আন্দাজ করা যেতে পারে ।

সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে এবং প্রকাশিত হয়েছে ফেসবুকে সেখানে দেখা যাচ্ছে যে পরনে টা-ইট একটি পো-শাক প-ড়ে মনের আনন্দে বৃষ্টিতে ভিজতে থাকে এক তরুণী। ব্যাকগ্রাউন্ডে চলছে জনপ্রিয় একটি হিন্দি গান এবং তার ই সাথে বিভিন্ন একপ্রেশন এর মাধ্যমে সে বাইরের পরিবেশ উপভোগ করছিল ইতিমধ্যে সেই ভিডিওটি দেখে ফেলেচে অনেকে। চলে এসেছে প্রচুর মন্তব্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.